Bangladesh Open University

Bangladesh Open University



Registrar (In Charge)
Bangladesh Open University
Board Bazar, Gazipur-1705, Bangladesh
Phone: 88 02 9291112, PABX 88 02 9291101-4/211



Email Address : registrar@bou.edu.bd

Website : www.bou.edu.bd

Director/VC/Principal : Prof. Dr. M A Mannan

32 Peoples Visite This News.

The IQAC workshop was held at Open University



"গণ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসির কর্মশালা অনুষ্ঠিত "

 

 

সাভার গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অধীনে মাইক্রোবায়োলজি বিভাগের উদ্যোগে ‘ওয়ার্কশপ অন প্রিপেয়ারিং অ্যান্ড শেয়ারিং অব ইমপ্রুভমেন্ট প্ল্যান’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 
গতকাল আইকিউএসির সভাকক্ষে এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের ভিসি (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা: লায়লা পারভীন বানু প্রধান এবং বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন এবং স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আশরাফ-উল-করিম খান।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো: মোস্তাফিজার রহমান। তিনি বলেন, মাইক্রোবায়োলজি বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট রিপোর্টটি গত ৩০ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত তিন সদস্যের একটি এক্সটারনাল পিআর রিভিউ কমিটি যাচাই-বাছাই করে। এই রিভিউ কমিটিতে খুলনা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এক্সপার্ট ছাড়াও শ্রীলঙ্কান অধ্যাপক ড. শিভালি শিরমেভান ছিলেন। তারা বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস ও এর অবকাঠামোগত সুবিধায় সন্তোষ প্রকাশ করেন এবং মাইক্রোবায়োলজি বিভাগের বেশ কিছু বিষয়ে প্রশংসা করেন। পাশাপাশি এ বিভাগের উন্নয়নে আর কী কী করণীয় তার সুপারিশ করেন। তাদের সুপারিশের ভিত্তিতে এ ইমপ্রুভমেন্ট প্ল্যানটি করা হয়েছে। 
 
 
পরে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাইক্রোবায়োলজি বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট কমিটির প্রধান মো: রেজাউল আলম। তিনি তার প্রবন্ধে ১০টি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা ও এর উন্নয়নে ভবিষ্যত করণীয়গুলো তুলে ধরেন। 
প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যের শুরুতেই গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অধীনে ১২টি প্রোগ্রামের মধ্যে মাইক্রোবায়োলজি বিভাগ সেলফ অ্যাসেসমেন্ট রিপোর্টে সর্বোচ্চ নম্বর অর্থাৎ ৩৫-এর মধ্যে ৩২ দশমিক ২ নম্বর পাওয়ায় অভিনন্দন জানান। এ ইমপ্রুভমেন্ট প্ল্যান বাস্তবায়নে সর্বোচ্চ সহযোগিতারও আশ্বাস দেন তারা।