Bangladesh Public Service Commission (BPSC)

Bangladesh Public Service Commission (BPSC)



Old Airport Road, Tajgaon
Dhaka



Email Address : e_cc@bpsc.gov.bd

Website : www.bpsc.gov.bd

Director/VC/Principal : Ikram Ahmed

61 Peoples Visite This News.

35th BCS: 139 more People are being recruited in the Non-cadre



"৩৫তম বিসিএস: নন ক্যাডারে নিয়োগ পাচ্ছে আরও ১৩৯ জন "

 

 

৩৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকে আরও ১৬০ জনকে প্রথম শ্রেণির নন ক্যাডারের বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।

 
সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান ১৩৯ জনকে নিয়োগের এ তথ্য নিশ্চিত করে জানান, ‘বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকে বেশি করে যেন চাকরি পান, সে জন্য আমরা সচেষ্ট আছি। এখন পর্যন্ত মোট ৬৯৭ জনকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করা হলো। ঈদের পর আমরা দ্বিতীয় শ্রেণির বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করব। আশা করছি, ৩৫তম বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের একটা বড় অংশই চাকরি পাবেন। এ ছাড়া কাল মঙ্গলবার কমিশনের বৈঠকের পর ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হবে।’
 
৩৫তম বিসিএস থেকে গত ১৭ এপ্রিল প্রথম দফায় ৩৯৮ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়। মে মাসে আরও ১৬০ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। এ নিয়ে মোট ৬৯৭ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হলো।
 
গত বছরের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হন। এর মধ্যে ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হলেও পদ স্বল্পতার কারণে ৩ হাজার ৩৫৯ জনকে নন-ক্যাডারের জন্য রাখা হয়। গত বছরের নভেম্বরে তাঁদের নন-ক্যাডারে নিয়োগের জন্য প্রথমবারের মতো অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়। ২০১০ সাল থেকে বিসিএসের মাধ্যমে নন-ক্যাডার পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। এ জন্য ওই বছরের ১০ মে নন-ক্যাডার বিধিমালা, ২০১০ জারি করা হয়।
উল্লেখ্য, ২০১০ সাল থেকে বিসিএসের মাধ্যমে উত্তীর্ণ কিন্তু ক্যাডারে সুপারিশবঞ্চিতদের মধ্য থেকে নন ক্যাডার পদে নিয়োগের কার্যক্রম চলছে।