Directorate of Primary Education, Bangladesh

Directorate of Primary Education, Bangladesh



Mirpur Road

Dhaka



Email Address : info@dpe.gov.bd

Website : www.dpe.gov.bd

Director/VC/Principal : Md. Alamgir

58 Peoples Visite This News.

চাকরিতে মেধাকে প্রাধান্য দিচ্ছে সরকার : শিক্ষামন্ত্রী



শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকার চাকরির ক্ষেত্রে মেধা ও মননকে প্রাধান্য দিচ্ছে। চাকরিতে নিয়োগে স্বচ্ছতা আনা হয়েছে। মেধা ও যোগ্যতা দিয়েই সব অর্জন করতে হবে। এখন আর কোনো কিছুতে তদবিরের সুযোগ নেই বলে জানান তিনি। বুধবার (৩ জুলাই) ঢাকা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে কলেজের অডিটোরিয়ামে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, অভিজ্ঞ ও সুশিক্ষিত শিক্ষকরাই ঢাকা কলেজে শিক্ষকতার সুযোগ পান। ফলে এ কলেজে যারা অধ্যয়নের সুযোগ পেয়েছে, তারা শুধু মেধাবীই নয়, ভাগ্যবানও বটে। শিক্ষার্থীদের কাছে প্রত্যাশাও অনেক বেশি। ফলে শিক্ষার্থীদের অনেক বেশি দায়িত্বশীল ও কর্তব্যপরায়ণ হতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, চিন্তার জায়গাটাতে আমরা যেন সঠিক অবস্থান নিতে পারি। এ বয়সে স্বাধীনতার চাহিদা থাকে অনেক। কিন্তু শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা জীবনকে গুছিয়ে দিয়ে অনেক দূরে এগিয়ে নিয়ে যাবে। এ কথা মনে রাখতে হবে, শৃঙ্খলা মানেই শৃঙ্খল নয়। শিক্ষার্থীদেরকে বিতর্ক, বিজ্ঞান ক্লাব, সাংস্কৃতিক ক্লাবে অংশগ্রহণ করার কথা জানান তিনি।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। এ সময় অনুষ্ঠানে নায়েমের মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, কয়েকটি সরকারি কলেজের অধ্যক্ষ এবং ঢাকা কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।